মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
উপজেলা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর,খোকসা, কুষ্টিয়া।
  • কী সেবা কীভাবে পাবেন
  • প্রদেয় সেবাসমুহের তালিকা
  • সিটিজেন চার্টার
  • সাধারণ তথ্য
  • সাংগঠনিক কাঠামো
  • কর্মকর্তাবৃন্দ
  • তথ্য প্রদানকারী কর্মকর্তা
  • কর্মচারীবৃন্দ
  • বিজ্ঞপ্তি
  • ডাউনলোড
  • আইন ও সার্কুলার
  • ফটোগ্যালারি
  • প্রকল্পসমূহ
  • যোগাযোগ

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

...... মন্ত্রণালয়/বিভাগ

www._ _ _ .gov.bd

 

সেবা প্রদান প্রতিশ্রুতি (Citizen’s Charter)

১. ভিশন ও মিশন

ভিশন:

 

মিশন:

 

২. প্রতিশ্রুত সেবাসমূহ

২.১) নাগরিক সেবা

ক্রমিক

সেবার নাম

সেবা প্রদান পদ্ধতি

প্রয়োজনীয় কাগজপত্র

এবং প্রাপ্তিস্থান

সেবামূল্য এবং

পরিশোধ পদ্ধতি

সেবা প্রদানের সময়সীমা

দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা

(নাম, পদবি, ফোন ও ইমেইল)

(১)

(২)

(৩)

(৪)

(৫)

(৬)

(৭)

 

 

 

 

 

নাম:

পদবি:

ফোন:+৮৮-জেলা/উপজেলা কোড-XXXXX

ইমেইল:

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

নাম:

পদবি:

ফোন:+৮৮-জেলা/উপজেলা কোড-XXXXX

ইমেইল:

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

বি.দ্র.  নাগরিকগণকে সরাসরি প্রদত্ত সেবা। বেসরকারি প্রতিষ্ঠানকে প্রদত্ত সেবা যদি নাগরিকগণকে প্রদত্ত সেবার অনুরূপ হয় তবে সেটিও নাগরিক সেবা হিসাবে অন্তর্ভুক্ত হবে।উদাহরণ: সম্পত্তির রেজিস্ট্রেশন, ট্রেড লাইসেন্স।


২.২) দাপ্তরিক সেবা

ক্রমিক

সেবার নাম

সেবা প্রদান পদ্ধতি

প্রয়োজনীয় কাগজপত্র

এবং প্রাপ্তিস্থান

সেবামূল্য এবং

পরিশোধ পদ্ধতি

সেবা প্রদানের সময়সীমা

দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা

(নাম, পদবি, ফোন ও ইমেইল)

(১)

(২)

(৩)

(৪)

(৫)

(৬)

(৭)

 

 

 

 

 

নাম:

পদবি:

ফোন:+৮৮-জেলা/উপজেলা কোড-XXXXX

ইমেইল:

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

নাম:

পদবি:

ফোন:+৮৮-জেলা/উপজেলা কোড-XXXXX

ইমেইল:

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

বি.দ্র.     ১। সরকারিযে কোনপ্রতিষ্ঠান এবং আওতাধীন অধিদপ্তর/সংস্থা/অন্যান্য প্রতিষ্ঠান, উন্নয়ন সহযোগী সংস্থা ওদাপ্তরিকভাবে সম্পৃক্ত দেশি/বিদেশি বেসরকারি প্রতিষ্ঠানকেপ্রদত্ত সেবা।উদাহরণ: বাজেট বরাদ্দ/ বিভাজন, অর্থ ছাড়, মতামত গ্রহণ।

২। সেবাগ্রহণকারী বেসরকারি প্রতিষ্ঠান end userনা হলেঅথবা কোন চুক্তির আওতায় প্রদত্ত সেবা দাপ্তরিকসেবার অন্তর্ভুক্ত হবে। উদাহরণ:বিটিআরসি-এর নিকট থেকে ব্যান্ডউইডথ্‌ ক্রয়।

২.৩) অভ্যন্তরীণ সেবা

ক্রমিক

সেবার নাম

সেবা প্রদান পদ্ধতি

প্রয়োজনীয় কাগজপত্র

এবং প্রাপ্তিস্থান

সেবামূল্য এবং

পরিশোধ পদ্ধতি

সেবা প্রদানের সময়সীমা

দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা

(নাম, পদবি, ফোন ও ইমেইল)

(১)

(২)

(৩)

(৪)

(৫)

(৬)

(৭)

 

 

 

 

 

নাম:

পদবি:

ফোন:+৮৮-জেলা/উপজেলা কোড-XXXXX

ইমেইল:

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

নাম:

পদবি:

ফোন:+৮৮-জেলা/উপজেলা কোড-XXXXX

ইমেইল:

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

বি.দ্র.অভ্যন্তরীণজনবল(আওতাধীন অধিদপ্তর/দপ্তর/সংস্থাসহ) এবংএকই প্রতিষ্ঠানেরঅন্য শাখা/অধিশাখা/অনুবিভাগ-কে প্রদত্ত সেবা।উদাহরণ: লজিস্টিকস, ছুটি, জিপিএফ অগ্রিম।


২.৪) আওতাধীন অধিদপ্তর/সংস্থা/অন্যান্য প্রতিষ্ঠানকর্তৃক প্রদত্ত সেবা

 

আওতাধীন অধিদপ্তর/সংস্থা/অন্যান্য প্রতিষ্ঠানসমূহের সিটিজেন্‌স চার্টার লিঙ্ক আকারে যুক্ত করতে হবে।

 

৩) আপনার কাছে আমাদের প্রত্যাশা

ক্রমিক

প্রতিশ্রুত/কাঙ্ক্ষিত সেবা প্রাপ্তির লক্ষ্যে করণীয়

স্বয়ংসম্পূর্ণ আবেদন জমা প্রদান

যথাযথ প্রক্রিয়ায় প্রয়োজনীয় ফিস পরিশোধ করা

সাক্ষাতের জন্য নির্ধারিত সময়ের পূর্বেই উপস্থিত থাকা

 

 

 

 

বি.দ্র. সাধারণত যেসকল কারণে আবেদন বাতিল হয় অথবা সেবা প্রদান সম্ভব হয়না তা বিশ্লেষণ করে ছক পূরণকরতে হবে। কিছু বিষয় সকল প্রতিষ্ঠানের জন্য একই হবে এবং কিছু বিষয় আলাদা হবে।


৪)অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা (GRS)

সেবা প্রাপ্তিতে অসন্তুষ্ট হলে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করুন। তার কাছ থেকে সমাধান পাওয়া না গেলেনিম্নোক্ত পদ্ধতিতেযোগাযোগ করে আপনার সমস্যা অবহিতকরুন।

ক্রমিক

কখন যোগাযোগ করবেন

কার সঙ্গে যোগাযোগ করবেন

যোগাযোগের ঠিকানা

নিষ্পত্তির সময়সীমা

দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা সমাধান দিতে না পারলে

অভিযোগ নিষ্পত্তি কর্মকর্তা (অনিক)

নাম ও পদবি:

ফোন:

ইমেইল:

ওয়েব: www.grs.gov.bd

তিন মাস

অভিযোগ নিষ্পত্তি কর্মকর্তা নির্দিষ্ট সময়ে সমাধান দিতে না পারলে

আপিল কর্মকর্তা

নাম ও পদবি:

ফোন:

ইমেইল:

ওয়েব: www.grs.gov.bd

এক মাস

আপিল কর্মকর্তা নির্দিষ্ট সময়ে সমাধান দিতে না পারলে

মন্ত্রিপরিষদ বিভাগের অভিযোগ ব্যবস্থাপনা সেল

অভিযোগ গ্রহণ কেন্দ্র

৫ নং গেইট, বাংলাদেশ সচিবালয়, ঢাকা

ওয়েব: www.grs.gov.bd

তিন মাস

 

বি.দ্র.

·         মন্ত্রণালয়ের অভিযোগ নিষ্পত্তি কর্মকর্তা হবেন একজন যুগ্মসচিব। আপিল কর্মকর্তা হবেন একজন জ্যেষ্ঠ যুগ্মসচিব/অতিরিক্ত সচিব;

·         অধিদপ্তর/সংস্থা/অন্যান্য প্রতিষ্ঠানসমূহের অভিযোগ নিষ্পত্তি কর্মকর্তা হবেন সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের একজন জ্যেষ্ঠ কর্মকর্তা। এ ক্ষেত্রে মন্ত্রণালয়ের অনিক আপিল কর্মকর্তা হিসাবে বিবেচিত হবেন;

·         বিভাগীয় পর্যায়ের প্রতিষ্ঠানসমূহের অভিযোগ নিষ্পত্তি কর্মকর্তা হবেন সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের একজন কর্মকর্তা। অধিদপ্তর/মন্ত্রণালয় পর্যায়ের অনিক আপিল কর্মকর্তা হিসাবে বিবেচিত হবেন;

·         ইউনিয়ন, উপজেলা এবং জেলা পর্যায়ের দপ্তরসমূহের অভিযোগ নিষ্পত্তি কর্মকর্তা হবেন সংশ্লিষ্ট দপ্তরের জেলা পর্যায়ের একজন কর্মকর্তা। বিভাগীয় পর্যায়ের অনিক আপিল কর্মকর্তা হিসাবে গণ্য হবেন।

          

ছবি নাম মোবাইল
মোঃ ওহিদুল ইসলাম ০১৭২৩০৪৩৫০৪

ছবি নাম মোবাইল

ছবি নাম মোবাইল

0

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর, খোকসা

উপজেলা পরিষদ, খোকসা,কুষ্টিয়া। 

 ফোন  নং ০১৭২৩ ০৪৩৫০৪